চর কচ্ছপিয়া কো-ইড প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত ।

প্রচ্ছদ শিক্ষাঙ্গন সাহিত্য

চর কচ্ছপিয়া কো-ইড প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত।

মিজান ফারহান (ভোলা) প্রতিনিধি।।

কিশোর-নবীনদের মনে জ্ঞান, উদ্দীপনা ও মেধা বিকাশে “ক্রিড়া” বিপুল উৎসাহ আনন্দ ও প্রেরণা যোগানের লক্ষ্যে ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানাধীন ৪৭নং চর কচ্ছপিয়া কো-ইড প্রাথমিক বিদ্যালয়ে ৫ তম বার্ষিক ক্রীড়া ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠান ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। ২১শে ফেব্রুয়ারী (বুধবার) সকাল ৯টায় বিদ্যালয়ের মাঠে এই অনুষ্ঠানটি শুরু হয়। অনুষ্ঠানে এবারের প্রতিযোগিতা বিষয়গুলো বৈচিত্র্যপূর্ণ ছিল। শিক্ষার্থীদের জন্য মোরগ লড়াই, নিজকে বাঁচাও বেলুন ফাটানো, জল ডাঙ্গা, বালিশ অপসারণ, বেত লাফ, স্টাম্পে বল নিক্ষেপ, পাখির বাসা, চোখ বেঁধে বল খুঁজা, বল নিয়ে ব্যাঙ লাফ
, বিশেষ আকর্ষণ অভিভাবকদের জন্য স্মৃতি শক্তি পরিক্ষা   ইত্যাদি। অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউদ্দিনএর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. গিয়াস উদ্দিন সাগর চেয়ারম্যান ভারপ্রাপ্ত ৯নং চর মানিকা ইউনিয়ন।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মো.নিজাম উদ্দিন রাছেল, সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ দক্ষিণ আইচা থানা। ইঞ্জিনিয়ার মো. তুহিন হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক  দক্ষিণ আইচা থানা ছাত্রলীগ, আব্দুল মন্নান জোনাকী  ৪নং ওয়ার্ড ইউপি সদস্য  ৯নং চর মানিকা ইউনিয়ন। মো. মোছলে উদ্দিন মজুমদার সাবেক ৪নং ওয়ার্ড ইউপি সদস্য ৯নং চর মানিকা ইউনিয়ন। মো. জমিম চৌধুরী বিশিষ্ট সমাজ সেবক চর কচ্ছপিয়া, মো. মনির হোসেন ফারুক সাধারণ সম্পাদক চর কচ্ছপিয়া বাজার ব্যবস্থাপনা কমিটি।
অত্র বিদ্যালয়ের গভর্নিং বডির সদস্যগণ।  এ সময় আরো উপস্থিত ছিলেন এলাকার গণ্য মান্য ব্যক্তি বর্গ ও অন্যান্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহকারী শিক্ষক বৃন্দ।
ক্রিড়া পরিচালনায় ছিলেন অত্র বিদ্যালয়ের সহকারীর প্রধান শিক্ষক  আব্দুর রহমান, সহকারী শিক্ষক জামাল হোসাইন, কামরুন নাহার রিমা
মোসা.নুসরাত জাহান।
প্রতিযোগিতা শেষ হওয়ার পর প্রধান শিক্ষক, এবং অতিথিবৃন্দ তাঁদের বক্তব্য উপস্থাপন করেন। তাঁরা প্রত্যেকেই তাঁদের বক্তব্যে ক্রীড়ার সুফলের দিকটি সুন্দরভাবে উপস্থাপন করেন। ক্রীড়া প্রতিযোগিতা ও প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী দুইটি পর্বই ছিল অত্যন্ত সুবিন্যস্ত। ক্রীড়ানুষ্ঠানটি সফল করার জন্য অধ্যয়নরত  ছাত্র / ছাত্রী  এবং প্রাক্তন শিক্ষার্থীদের  নিরলস প্রচেষ্টা ছিলো প্রশংসনীয়।

Leave a Reply

Your email address will not be published.