চর মানিকা মাধ্যমিক বিদ্যালয়ে পুনর্মিলনী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।।

চর ফ্যাশন প্রচ্ছদ

চর মানিকা মাধ্যমিক বিদ্যালয়ে পুনর্মিলনী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।।

মিজান ফারহান।

ভোলা জেলা চর ফ্যাসন উপজেলা দঃআইচা থানা আওতাধীন ৯নং চর মানিকা ইউনিয়নের।

ঐতিহ্যবাহী চর মানিকা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি-১৯৯৯ থেকে ২০২৪ ব্যাচের শিক্ষার্থীদেরকে নিয়ে চতুর্থ বারের মতো পুনর্মিলনী ও ইফতার মাহফিল আজ ০৯ এপ্রিল ২০২৪ শনিবার উত্তর চর মানিকা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়েছে ।

বর্তমানে শিক্ষা জীবন শেষ করে কচিকাচা সেই কিশোরগুলো সামাজিক ও কর্মক্ষেত্রে অভাবনীয় অবদান রেখে চলেছে।

যদিও নাগরিক জীবনে সবাই ব্যস্ত নিজস্ব জীবন নিয়ে। কিন্তু জীবন মানেই ভালোবাসার সুযোগ। আর ভালোবাসার সবটা জুড়ে থাকে বন্ধুর দল।বন্ধু মানেই স্কুল পালানো একদল দূরন্ত কিশোর। চলতে চলতে মানুষের জীবনে অনেকেরই সাথে বন্ধুত্ব হয়।কিন্তু স্কুল বন্ধুদের কারো সাথে তুলনা হয় না।

ইফতার এর আগ মুহুর্তে অনুষ্ঠানস্থল সকলের প্রাণবন্ত উপস্থিতিতে ভরে উঠে। দীর্ঘদিন পর সেই চিরচেনা বন্ধুদের পেয়ে একে অপরে কৌশল বিনিময়সহ মেতে উঠে পুরোনো দিনের স্মৃতিচারণে। এসময় সবার চোখে-মুখে ফুটে উঠে অনাবিল আনন্দ।

অনেক স্মৃতি ও সুখ-দুঃখ গাথা কথা মালা। স্কুল জীবনের হাসি-ঠাট্টা ও না বলা অনেক কথা জড়িয়ে ছিল বন্ধুদের মাঝে, সেই সকল স্মৃতি জাগ্রত হয়েছে আবার সকলের মাঝে।

প্রাণের উচ্ছ্বাসে মিলনমেলায় স্মৃতিচারণ করেন, চর মানিকা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ১৯৯৯ থেকে ২০২৪ ব্যাচের সকলে।

ঈদের শত ব্যস্ততার মাঝেও স্কুল বন্ধুদের কাছে পেয়ে উপস্থিত সবাই আনন্দ ঘন মুহুর্তের পরিবেশ সৃষ্টি হয়। এ সময় সকলের পরিবার, সমাজ ও দেশের কল্যাণে বিশেষ দোয়া করা হয়।

উক্তি ইফতার দোয়া মাহফিলে উপস্থিত ছিল, অত্র প্রতিষ্ঠানের সাবেক ও বর্তমান শিক্ষক বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.