সাতক্ষীরায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করলেন এমপি লায়লা পারভীন সেঁজুতি

খেলাধুলা

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য লায়লা পারভীন সেঁজুতি বলেছেন, দেহ ও মনের যথার্থ বিকাশ ঘটার মধ্য দিয়েই মানব চরিত্রের পূর্ণবিকাশ সম্ভব। এজন্য মন থেকে আলস্য, ক্লান্তি এবং জড়তারকে তাড়াতে হবে, আর তা করতে খেলাধুলার কোন বিকল্প নেই। জ্ঞানচর্চা ও খেলাধুলা শিশু থেকে কিশোর বয়সে বেড়ে ওঠার পথে পরস্পরের পরিপূরক ভূমিকা পালন করে, তাই চারিত্রিক বৈশিষ্ট্যও সঠিকভাবে বিকশিত হয়। মানুষের পূর্ণাঙ্গ চরিত্র গঠন পরিপূর্ণ দৈহিক এবং মানসিক বিকাশের মধ্য দিয়েই সম্ভব হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪ এর আওতায় সাতক্ষীরায় সাঁতার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও মাসব্যাপি সাঁতার প্রশিক্ষণের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। মঙ্গলবার (১৪ মে) সকালে সাতক্ষীরা সরকারি কলেজ পুকুরে উক্ত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া কর্মকর্তা মো. মাহবুবুর রহমান।

সাতক্ষীরা জেলা মহিলা ফুটবল দলের কোচ খন্দকার আরিফ হাসান প্রিন্সের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক সাইদুর রহমান শাহীন, মীর তাজুল ইসলাম রিপন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফারহা দিবা খান সাথী, সাজেক্রীস সদস্য ও জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শিমুন সামস্, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রওশন আরা রুবি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোচ মো. মুফাচ্ছিনুল হক তপু, বিসিবি আম্পায়ার এস এম হাবিবুল হাসান, অ-১৯ জাতীয় ক্রিকেটার আতিকুজ্জামান আশিক, বাসসের জেলা প্রতিনিধি মো. দিদারুল ইসলাম, ইকবাল পারভেজ জয়, আওয়ামী লীগ নেত্রী মোছা. মেহেরুন নেছা প্রমুখ।
সাতক্ষীরা জেলা ক্রীড়া অফিসের আয়োজনে অনুষ্ঠিত সাঁতার প্রতিযোগিতায় দুই গ্রুপে ভাগ হয়ে (ছেলে ও মেয়ে) জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় একশোর বেশি প্রতিযোগি সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তারমধ্যে ছিল ফ্রি স্টাইল, চিং সাঁতার, বুক সাঁতার, প্রজাপতি সাঁতার। পরে বেলুন, ফেস্টুন উড়িয়ে মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য লায়লা পারভীন সেঁজুতি।

Leave a Reply

Your email address will not be published.