১১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল,চর মানিকা ইউপি উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে।

চর ফ্যাশন প্রচ্ছদ রাজনীতি

চর মানিকা ইউপি উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ১১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল।

মিজান ফারহান।

চরফ্যাশন উপজেলার ৯ নং চর মানিকা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি)নির্ধারিত তারিখের শেষ দিন বিকেল ৪টা পর্যন্ত উপজেলা নির্বাচন অফিসে এই ১১ জন চেয়ারম্যান পদপ্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন- চরমানিকা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাইদুর ইসলাম সোহাগ ও যুগ্ন সাধারণ সম্পাদক রুহুল আমিন , দক্ষিণ আইচা থানার ছাত্রলীগের সভাপতি প্রভাষক মোঃ নিজাম উদ্দিন রাসেল, ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার আশ্ররাফ তুহিন

হাওলাদার, চর মানিকা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, আবুল কালাম (সুমন) পাটোয়ারী, শাহিন, আঃ মন্নান, মোঃ রিয়াজ উদ্দিন, ফরিদ উদ্দিন, সামছুন নাহার। গত ২৩ জানুয়ারি ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৫ ফেব্রুয়ারি।আপিল দাখিলের তারিখ -১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি।আপিল নিষ্পত্তির তারিখ-১৮ থেকে ২০ ফেব্রুয়ারি।প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি।প্রতীক বরাদ্দ-২৩ ফেব্রুয়ারি ও ভোট গ্রহণের তারিখ- ৯ মার্চ ২০২৪ইং।ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ব্যাল্ট পেপার মাধ্যমে। এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা-২৬ হাজার ৫ শত ২১ জন।এরমধ্যে নারী ভোটার ১২ হাজার ৫ শত ২২জন ও পুরুষ ভোটারের সংখ্যা ১৩ হাজার ৯ শত ৯৮জন এবং তৃতীয় লিঙ্গের ১ জন। চর মানিকা ইউনিয়নের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসার মোঃ দেলোয়ার হোসেন সত্যতা নিশ্চিত করে বলেন,মনোনয়নপত্র দাখিলের শেষদিনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

প্রসঙ্গত: গত ১৭ নভেম্বর ২০২৩ ইং রাতে চেয়ারম্যান আলহাজ্ব সফিউল্লাহ হাওলাদার মৃত্যুবরণ করলে ইউনিয়ন পরিষদটিতে চেয়ারম্যান পদ শুন্য হয়।গত ২৩ জানুয়ারি ২০২৩ইং ইউনিয়নটির উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.