উপকূল দিবস পালিত চর ফ্যাসনে।।

চর ফ্যাশন প্রচ্ছদ

উপকূল দিবস পালিত চর ফ্যাসনে।।

নিখাদ বার্তা কক্ষ।।

রোববার দুপুরে চর ফ্যাসন প্রেসক্লাবের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম (জ্যাকব)

এসময় তিনি বলেন ১২ নভেম্বরকে রাস্ট্রীয়ভাবে উপকুল দিবস ঘোষণা ন্যায্য দাবি। মহান জাতীয় সংসদে বিষয়টি উত্থাপন করা হবে। কারণ এতো প্রাণহানী অন্য কোন ঘূর্ণিঝড়ে হয়নি। ১৯৭০ সালের ১২ নভেম্বর ঘূর্ণিঝড়ে উপকুলের প্রায় ১০ লক্ষ মানুষ প্রাণ হারায়। কিন্তু তৎকালীন পাকিস্তান সরকার তখন এ ব্যাপারে কোন গুরুত্ব দেয়নি। বঙ্গবন্ধু ঘটনার ২দিন পরই উপকুলে এসে স্বজনহারাদের পাশে এসে দাঁড়ান। তিনিই এতো বড় ঘটনা নিয়ে বিশ্বের কাছে মুখ খোলেন।

এমপি জ্যাকব আরও বলেন, উপকূলের মানুষ সবসময় ঝড়ের সাথে মোকাবেলা করে আসছে। ঝড়ের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে এবং উপকূলের মানুষকে সুরক্ষা দিতে মাননীয় প্রধানমন্ত্রী শক্তিশালী বাঁধ নির্মাণসহ নানান প্রকল্প গ্রহণ করেছেন। সাইক্লোন শেল্টার, আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করে উপকুলের মানুষকে নিরাপদ আশ্রয় নিশ্চিত করেছেন। এর ফলে এখন মানুষ ঝড় হলে নিরাপদে থাকতে পারে। অগ্রিম নিরাপত্তা নিতে পারছে।

চর ফ্যাসন প্রেসক্লাবের সভাপতি অধ‍্যক্ষ মো. অধ্যক্ষ আবুল সভাপতিত্বে ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মনির আহমেদ শুভ্র এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিল, চর ফ্যাসন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম ভি.পি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদিন আখন ,

Leave a Reply

Your email address will not be published.