রাতের আঁধারে ১০ হাজার তরমুজের চারা উপড়ে দিল দুর্বৃত্তরা।

অপরাধ চর ফ্যাশন প্রচ্ছদ

রাতের আঁধারে ১০ হাজার তরমুজের চারা উপড়ে দিল দুর্বৃত্তরা।

মিজান ফারহান।।

প্রকাশিত।।
২৬ ডিসেম্বর ২০২৩,

ভোলা জেলা চর ফ্যাসন উপজেলার ১৫ নং অধ্যক্ষ নজরুল নগরে রাতের আঁধারে একটি নার্সারিতে ঢুকে প্রায় ১০ হাজার তরমুজের চারাগাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। সোমবার (২৫ ডিসেম্বর ২০২৩ ) রাতে এ ঘটনা ঘটেছে। ভুক্তভোগী ওই নার্সারীর মালিক/ কৃষক মো. আলাউদ্দিন জানান, এসব গাছের মূল্য প্রায় দেড় লক্ষ টাকা।

কৃষক আলাউদ্দিন তিনি অভিযোগ করে বলেন,গতকাল রাতে ১১টার দিকে আমার বাড়ির পাশে নার্সারির কাছে মানুষ চলাচলের শব্দ পাই তখন আমি নার্সারীর কাছে গেলে অভিযুক্ত এদের আমি দেখতে পাই
১/ মোঃ রিপন (২৫)পিতাঃ দুলাল
২/রাসেল(৩২) পিতাঃ মন্নান
৩/ শহিদ(৪০) পিতাঃ আলী হোসেন
৪/ মাইনুদ্দিন(৩৫) পিতাঃ আবুল হোসেন
৫/ সিরাজ(৪৫) পিতাঃ আলী হোসেন।

কৃষক আলা উদ্দিন বলে, অভিযুক্তরা আমাকে দেখে দ্রুত নার্সারীর কাছ থেকে চলে যায়। পরে আমি নার্সারিতে ঢুকে দেখি ২০ দিন বয়সী ১০ হাজার তরমুজের চারা ভেঙে গুঁড়িয়ে দেয়।

এবিষয়ে স্থানীয় মেম্বার সহ গন্যমান্য ব্যক্তিদের জানানো হলে কোন সমাধান পাইনি।
পরে আমি দক্ষিণ আইচা থানা লিখিত অভিযোগ করি।

এবিষয়ে গণমাধ্যম কর্মী ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ হেলাল হাওলাদারের কাছে জানতে চাইলে তিনি জানান। অভিযোগকারী আলাউদ্দিন এবং অভিযুক্তরা একই গ্রামের বাসিন্দা দীর্ঘ দিন যাবত জায়গা জমি নিয়ে দন্ত চলছে, আমি আলাউদ্দিনের অভিযোগ শুনে ঘটনাস্থলে গিয়ে দেখি, তার প্রায় দেড় লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অভিযুক্তদের কাছে এ বিষয় সম্পর্কে জানতে তাদের কে আমি ডাকলে, তারা কোন সাড়া দেয়নি। পরবর্তীতে কৃষক আলাউদ্দিন দক্ষিন আইচা থানা পুলিশের আশ্রয় নেয়।

দক্ষিণ আইচা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সায়েদ আহমেদ জানান সঠিক তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.