অধ্যাপক ডা: মামুন মাহতাব “ওঙ্কা গ্লোবাল হেলথকেয়ার লিডারশিপ অ্যাওয়ার্ড-২০” পেলেন

প্রচ্ছদ সাস্থ্য ও চিকিৎসা

ওঙ্কা গ্লোবাল হেলথকেয়ার লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২০ এ ভূষিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব।

সম্প্রতি ১৭তম ওঙ্কা বিশ্ব গ্রামীণ স্বাস্থ্য সম্মেলন-২০ এ এই পুরস্কার ঘোষণা করা হয়।

পুরস্কার পাওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে ফেসবুকে নিজের টাইমলাইনে এক পোস্টে অধ্যাপক মামুন মাহতাব বলেন, ‘এই সম্মান দেওয়ার জন্য আমি ওয়ার্ল্ড অর্গানাইজেশন অব ফ্যামিলি ফিজিশিয়ান্সের (ওঙ্কা) কাছে আমি কৃতজ্ঞ।’

শিক্ষা জীবন

ডা. মামুন-আল-মাহতাব (স্বপ্নীল) ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে ১৯৯৫ সালে এমবিবিএস সম্পন্ন করেন। এর পর ১৯৯৮ সালে লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে গ্যাস্ট্রো-অ্যান্টারোলজিতে এমএসসি পাস করেন। ২০০৬ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে হেপাটোলজি বিষয়ে এমডি ডিগ্রি অর্জন করেন।

বর্ণাঢ্য কর্মজীবন

পেশাগত দায়িত্বের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংগঠনিক কর্মকাণ্ড, গবেষণা এবং লেখালেখির সঙ্গে জড়িত আছেন ডা. মামুন-আল-মাহতাব।

তিনি লিভার বিশেষজ্ঞদের জাতীয় সংগঠন অ্যাসোসিয়েশন ফর দ্য স্টাডি অব লিভার ডিজিজ বাংলাদেশ এবং সাউথ এশিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য স্টাডি অব দ্য লিভারের সাধারণ সম্পাদক।

এছাড়াও তিনি ইউরোশিয়ান গ্যাস্ট্রোএন্টারোলজিকেল অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট, ফোরাম ফর দ্য স্টাডি অব দ্য লিভার বাংলাদেশের চেয়ারম্যান, বিএসএমএমইউ হেপাটোলজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ স্টেম সেল অ্যান্ড রিজেনারেটিভ মেডিসিন সোসাইটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published.