দক্ষিণ আইচায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে পুলিশের মনিটরিং

চর ফ্যাশন প্রচ্ছদ বানিজ্য সমাজ সেবা

দক্ষিণ আইচায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে পুলিশের মনিটরিং

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি।।

০৪ এপ্রিল ২০২৩,

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচায় রমজানে দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে দক্ষিণ আইচা থানা পুলিশের উদ্যেগে বাজার মনিটরিং করা হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল ) সকালে দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাখাওয়াত হোসেনের নেতৃত্বে পুলিশের একদল টিম সাথে নিয়ে দক্ষিণ আইচা, নজরুল নগর, চরকচ্ছপিয়া, ও নতুন বাজার সহ বিভিন্ন বাজারের কাঁচা বাজার, ও মুদি দোকানগুলো মনিটরিং করেন।

বাজার মনিটরিংয়ের বিষয়ে জানতে চাইলে দক্ষিণ আইচা থানার ওসি সাখাওয়াত হোসেন বলেন, রমজানে নিত্যপণ্যের বাজারগুলোতে ক্রেতা ও বিক্রেতার ভিড় থাকে। ক্রেতারা সবাই যার যার সামর্থ্য অনুযায়ী বাজার করেন। এই সুযোগে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয়। তাই ক্রেতাদের কাছ থেকে যেন বেশি দাম না রাখতে পারে সে লক্ষ্যে দক্ষিণ আইচা থানার আওতাধীন সকাল বাজারে মনিটরিং করা হয়েছে। এসময় প্রতিটি দোকানে তাদের পন্যের দাম ঝুলিয়ে রাখা জন্য বলা হয়েছে। এবং সাধারণ মানুষের যাতে কষ্ট না হয় সে জন্য সরকার নানা রকম পদক্ষেপ নিয়েছে। ব্যবসায়ীরা যাতে মজুদ করে অতিরিক্ত দামে পন্য বিক্রি না করে, সেজন্য তাদের নির্দেশ দেওয়া হয়েছে। কেউ অযথা নিত্যপণ্যের দাম বাড়িয়ে অস্থিতিশীল তৈরি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এসময় সাধারণ ক্রেতারা বলেন, রমজান আসলেই প্রায় সব জিনিসেরই মূল্য ঊর্ধ্বগতি হয়ে যায়। কিছু অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয়। তাই নিত্যপন্যের ওপর বাজার মনিটরিং করায় দক্ষিণ আইচা থানা পুলিশকে স্বাগত জানিয়েছেন সাধারণ ক্রেতারা।

Leave a Reply

Your email address will not be published.