কর্মস্থলে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে : উপাচার্য

সাস্থ্য ও চিকিৎসা

নিখাদ বার্তাকক্ষ : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন,কর্মস্থলে সকলকে নিজ নিজ দায়িত্ব কর্তব্য নিষ্ঠার সাথে সঠিকভাবে পালন করতে হবে।
আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ও ‘ডি’ ব্লকে অটোমেশন মেশিনে নিজের হাজিরা দিয়ে এ কার্যক্রমের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।
উপাচার্য বলেন,সঠিকভাবে কর্মস্থলে উপস্থিতি ও সংশ্লিষ্ট কার্যক্রম পরিচালনা করতে অটোমেশন ব্যবস্থার অংশ হিসেবে উপস্থিতির ডিজিটাল পদ্ধতি চালু করা হয়েছে। এরপর অনুপস্থিত থাকা ও দায়িত্ব অবহেলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
বাংলার মানুষের স্বপ্নের পদ্মাসেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী দিনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিশেষ উৎসব পালন করা হবে বলে জানান উপাচার্য ।
এর আগে অনুষ্ঠানের শুরুতে তিনি শহীদ ডা.মিল্টন হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল বিভাগের চেয়ারম্যানদের সাথে বৈঠক করেন।
বৈঠকে বিশ্ববিদ্যালয়ের বিগত দ’ুমাসের বিভিন্ন কর্মকান্ডের উপর আলোচনা করা হয়। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমের গতিশীলতা,স্বাস্থ্যসেবা, চিকিৎসা, প্রশিক্ষণ ও গবেষণা আরও বৃদ্ধির জন্য নানান বিষয় তুলে ধরা হয়। বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গভাবে ইভেনিং শিফট চালুর জন্য চিকিৎসকদের রোস্টার, প্রতিটি বিভাগে বিগত দিনের ১০টি সেরা থিসিস বাছাইকরণ, দুর্ঘটনা এড়াতে বিভিন্ন ওয়ার্ডে রোগীর স্বজনদের হিটারে রান্না বন্ধকরণ, টিচার এ্যাসিট্যান্স হিসেবে (টিএ) এমএমসি নার্সিং শিক্ষার্থীদের জন্য ফেস বি পরীক্ষায় উত্তীর্ণ সেরা রেসিডেন্টদের বাছাইকরণ, সরকারের কাছে বিভিন্ন মেডিক্যাল কলেজে শিক্ষক সংকট দূর করার জন্য এখানকার কনসালট্যান্টদের ডেপুটেশনের প্রস্তাবনা তুলে ধরা, পরীক্ষার প্রশ্নপত্রের মান আরও উন্নয়ন করা, সাধারণ জরুরিবিভাগসহ সকল ইমার্জেন্সি বিভাগের জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের অন কলে ডাকার প্রস্তাবনাও করা হয়।
এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান, রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তদাপার,সকল ডিন ও বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.