কিস্তানের নতুন ব্যাটিং কোচ ইউনুস খান।

আন্তর্জাতিক খেলাধুলা

কিস্তানের নতুন ব্যাটিং কোচ ইউনুস খান

০৯-০৬-২০২০, ১৭:২৯

খেলার সময় ডেস্ক

fb tw 
ইংল্যান্ড সফরে পাকিস্তানের সাবেক অধিনায়ক ইউনুস খানকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পিসিবি। সেই সঙ্গে সাবেক স্পিনার মোশতাক আহমেদ দলের স্পিন পরামর্শক হিসেবে কাজ করবেন।
এতদিন প্রধান কোচ মিসবাহ-উল-হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনুসকে দিয়েই কাজ চালিয়ে নেয়া হলেও ইংলিশ কন্ডিশনের কথা ভেবে কোচিং টিমকে আরও সমৃদ্ধ করতে যোগ হয়েছে এই দুজনের নাম।
ইউনুস ও মোশতাকের অভিজ্ঞতার ভাণ্ডার বেশ সমৃদ্ধ। পাকিস্তানের টেস্ট ক্রিকেটের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান ধরা হয় ইউনুস খানকে। ১১৮ টেস্টে ৫২ গড়ে দশ হাজার ৯৯ রানের মালিক হয়েছেন তিনি। ১১ দেশের বিপক্ষে টেস্ট সেঞ্চুরি করার একমাত্র রেকর্ডও তার দখলে। ইংলিশ কন্ডিশনে ৯ টেস্ট খেলে প্রায় ৫১ গড়ে তার রান ৮১০।

অন্যদিকে পাকিস্তানের জার্সিতে ৫২ টেস্ট ও ১৪৪ ওয়ানডে খেলা মোশতাকের রয়েছে ইংলিশ কাউন্টি ক্রিকেটে খেলার দীর্ঘ অভিজ্ঞতা। শুধু তাই না, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের স্পিন কোচ হিসেবেও কাজ করেছেন তিনি।
আগামী ৫ আগস্ট তিন টেস্ট ও তিন টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা পাকিস্তানের। যদিও তবে কোনোকিছুই এখনও চূড়ান্ত নয়। কেননা বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতি যেকোনো সময় সিদ্ধান্ত পাল্টে দিতে পারে

Leave a Reply

Your email address will not be published.