সাতক্ষীরা স্পোর্টস একাডেমির যাত্রা শুরু

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা জেলা প্রশাসন তত্ত¡াবধানে পরিচালিত সাতক্ষীরা স্পোর্টস একাডেমির উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার বিকাল ৪টায় সাতক্ষীরা কালেক্টর স্কুল মাঠে জেলা প্রশাসন তত্ত¡াবধানে পরিচালিত ‘সাতক্ষীরা স্পোর্টস একাডেমি’র শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।
এ সময় আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজা রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানজিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী আরিফুর রহমান, সাজেক্রিসের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদ হাসান মুক্তি, ফুটবল এ্যাসোসিয়শনের সভাপতি শেখ নাসেরুল হক, ও সাধারণ সম্পাদক খন্দকার আরিফ হাসান প্রিন্সসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেলা স্পোর্টস অফিসার, ডিএসএ ও ডিএফএ এর কর্মকর্তাবৃন্দ, কালেক্টর স্কুল ও পিএন বিয়াম স্কুলের শিক্ষক শিক্ষিকাবৃন্দ।
এসময় বেলুন ফেস্টুন উড়িয়ে ক্ষুদে খেলোয়াড়দের সাথে নিয়ে শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে অনুশীলনে অংশগ্রহণ করে ক্ষুদে খেলোয়াড়রা। এর আগে অফিসার্স ক্লাবের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ক্রীড়াক্ষেত্রে সাতক্ষীরার অবদান অনস্বীকার্য বিবেচনায় ক্রীড়াংগণে শিশু-কিশোরদের ছোট থেকেই কাঠামোগত ভাবে দক্ষতা উন্নয়নের স্বপ্ন নিয়েই সাতক্ষীরা স্পোর্টস একাডেমির সূচনা বলে মন্তব্য করেন একাডেমির স্বপ্নদ্রষ্টা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।
সাতক্ষীরা জেলা প্রশাসক বলেন, আয়োজন ছোটভাবে করা হলেও ভবিষ্যতে এটা অনেক কাজ দেবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করলে জেলা অনেক অনেক এগিয়ে যাবে। প্রথমে সাতক্ষীরা দুটি স্কুলের শিক্ষার্থীদের নিয়ে শুরু হয়েছে। খুব দ্রæত অন্যান্য ইভেন্ট যুক্ত করা হবে। তখন বিজ্ঞপ্তি দিয়ে শিক্ষার্থীদের ভর্তি করা হবে। তখন যে কোন প্রতিষ্ঠানের শিক্ষাথীরা ভর্তি পারবেন। এখান থেকে জাতীয় ও আন্তর্জাতিক মানের খোলোয়াড় তৈরী হবে।
ভবিষ্যতে এই একাডেমির কলেবর ফুটবলের সীমা পেরিয়ে আরও অনেক ক্রীড়া কর্মসূচি শুরু করার আশাবাদ ব্যক্ত করেন জেলা প্রশাসক।

Leave a Reply

Your email address will not be published.