বিয়ের উদ্দেশ্যে চাচাতো বোনকে নিয়ে ভাই উধাও

জীবন-যাপন সারাদেশ

ময়মনসিংহের ভালুকা স্কয়ার মাস্টারবাড়ী কাশর চৌরাস্তায় সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের আপন চাচাতো ভাইবোন একে অপরকে ভালবেসে বিয়ে করে সংসার করার উদ্দেশ্যে দুজনই উধাও হওয়ার ঘটনা ঘটেছে।

জানা যায় সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের মধ্যে এটি দন্ডনীয় অপরাধ বা নিষেধ। উক্ত এলাকার নারায়ণের ছেলে রিপন (২৫) গত ২৩ তারিখে তার চাচাতো বোন পরেশের নাবালিকা ১২ বছরের মেয়েকে নিয়ে উধাও হয়ে গেছে। উভয় পরিবারের সদস্যরা সহ সনাতন ধর্মাবলম্বী মানুষের ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে যাচ্ছে এখনও। সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের মধ্যে এমন বিধান না থাকায় ওই সম্প্রদায়ের অন্যান্য লোকজন ও এলাকাবাসী ঘটনাটিতে ক্ষিপ্ত হয়ে পড়েছেন এবং উক্ত সম্প্রদায়ের কেন্দ্রীয় কমিটির নেতাদের কাছে ঘটনাটিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা ও সুপারিশ করছে।

গণমাধ্যমে বিষয়টি যাতে প্রকাশিত না হয় রিপনের ভাই দিলিপ ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করেছে। দিলিপের নিকট জানতে চাইলে সে ঘটনাটি এড়িয়ে যাওয়ার চেষ্টা করে বলেন এমন ঘটনা সম্পর্কে তিনি কিছুই জানেন না। ঐ এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান মেয়ের বয়স কম থাকায় পরিবারের লোকজন বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন।

Leave a Reply

Your email address will not be published.