জীবন দিয়ে দেশ বিরোধী অপশক্তিকে মোকাবেলা করবো : বাহাউদ্দিন নাছিম

রাজনীতি

ঢাকা, ১৮ মে, ২০২৪ (নিখাদ বার্তাকক্ষ) : যে কোন মূল্যে দেশ বিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক শক্তি, স্বৈরাচারী শক্তি ও বি-রাজনীতিকরণের শক্তিকে প্রতিহত করা হবে- বলে জনিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।
আওয়ামী লীগ সভাপতি ও প্রধামন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আজ শনিবার আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আনন্দ শোভাযাত্রায় যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।
বাহাউদ্দিন নাছিম বলেন, আজকে এই আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে শুধু ঢাকা নয়, সারা বাংলাদেশের মানুষকে জানিয়ে দিতে চাই যে- আমরা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিতে ও গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে যে কোন মূল্যে রক্ষা করতে চাই। তিনি বলেন, বিদেশি প্রভুদের কাছে যারা নালিশ করে এবং ধর্ণা দিয়ে গণতন্ত্র নষ্ট করে ক্ষমতায় যেতে চায়- তাদের বিরুদ্ধে বাংলাদেশের শান্তিপ্রিয় গণতন্ত্রকামী মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, গত ৪৩ বছরের দীর্ঘ লড়াই সংগ্রামে শেখ হাসিনা বাংলাদেশের গণতন্ত্র প্রিয় ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মুজিব আদর্শের সন্তানদের এক করে চারণের বেশে সারা বাংলাদশে পথে-প্রান্তরে ঘুরে ঘুরে তৃণমূলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করে সভা-সমাবেশ করেছেন।
তিনি বলেন, অগণতান্ত্রিক শাসক খুনি জিয়াউর রহমানের নেতৃত্বে যুদ্ধাপরাধী ও একাত্তরের দালালদের নিয়ে বিএনপি নামক যে দল তৈরি হয়েছিল- সেই অপশক্তির বিপক্ষে দাঁড়িয়ে কারফিউ উপেক্ষা করে তিনি হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করেন। দীর্ঘ ২১ বছর লড়াই সংগ্রামের মাধ্যমে বাংলার মানুষের ভাত ও ভোটের অধিকার, গণতান্ত্রিক অধিকার, সাংবিধানিক শাসনতন্ত্র ও গণতান্ত্রিক শাসনব্যবস্থা প্রতিষ্ঠার লড়াইয়ে তিনি সফল হন এবং তারই ধারাবাহিকতায় আজকে বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হয়েছে, আমরা মর্যাদার আসনে বসেছি।
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আজকের এই আনন্দ শোভাযাত্রা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে শুরু হয়ে ঐতিহাসিক ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবন পর্যন্ত গিয়ে শেষ হয়।
আনন্দ শোভাযাত্রা-পূর্বক সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।
শোভাযাত্রায় স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতৃবৃন্দসহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিট থেকে আগত নেতা-কর্মীরা অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published.