উপ-নির্বাচনে প্রবীনদের সাথে তরুণদের লড়াই।

চর ফ্যাশন প্রচ্ছদ রাজনীতি সমাজ সেবা

উপ-নির্বাচনে প্রবীনদের সাথে তরুণদের লড়াই।

মিজান ফারহান।।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী ভোলার চরফ্যাশন উপজেলার ৯ নং চরমানিকা ইউনিয়নের উপনির্বাচন হওয়ার কথা রয়েছে আগামী ০৯ মার্চ। এ বছর নির্বাচনে
দলীয় কোন মার্কা থাকবে না, থাকবে না উপজেলা আওয়ামী লীগের সমর্থন। তাই প্রার্থীরা চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ আলহাজ্ব আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের সমর্থন পেতে তার দিকে তাকিয়ে আছেন। এম.পি জ্যাকব বলেন নিরপেক্ষ অবাধ সুষ্ঠু নির্বাচন হবে জনগণ যাকে বেছে নেয় সেই বিজয় হবে।

তবে এ সাত প্রার্থীর মধ্যে শেষ পর্যন্ত টিকে থাকতে পারবেন কতজন এ নিয়ে সন্দেহ আছে।

খোঁজ নিয়ে জানা গেছে, চেয়ারম্যান পদে এবারের উপ-নির্বাচনে মাঠে থাকবেন কমপক্ষে সরকার দলীয় সাত জন প্রার্থী। তারা হলেন- চরমানিকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সোহাগ আখন, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার, বর্তমান সহ-সভাপতি আবুল কাশেম, যুগ্ম সাধারণ সম্পাদক মো রুহুল আমিন, দক্ষিণ আইচা থানা ছাত্রলীগের সভাপতি ও আওয়ামী লীগের সভাপতি মরহুম আব্দুর রব মিয়ার সন্তান নিজাম উদ্দিন রাসেল, চরমানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মরহুম শফিউল্লাহ হাওলাদারের কনিষ্ঠ পুত্র তুহিন হাওলাদার ও ব্যবসায়ী মো. সুমন পাটোয়ারী।

এ নির্বাচন নিয়ে এলাকার বিভিন্ন পেশার লোকদের সঙ্গে কথা বলে জানা গেছে, দলীয় প্রতীক না থাকায় এ বছর এই উপনির্বাচনে প্রার্থীর সংখ্যা বেড়েছে। ইতোমধ্যেই এলাকায় প্রার্থীদের পক্ষে দোয়া চেয়ে পোস্টার ও ব্যানারে ছড়িয়ে গেছে। অনেকে গণসংযোগ শুরু করে দিয়েছেন। ইতিমধ্যেই চলছে মিছিল, মিটিং, উঠান বৈঠক।

২০২১ সালের ২৮ নভেম্বর বিনা প্রতিযোগিতায় নৌকা প্রতীক নিয়ে চরমোনাই ইউনিয়নে দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন মরহুম হাজী শফিউল্লাহ হালদার। ২০২৩ সালের ১৭ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেলে আসনটি শুন্য ঘোষণা করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

চর মানকা ইউনিয়নের একাধিক ভোটা জানায়, এবার দলীয় প্রতিক নেই,যে ব্যক্তি জনপ্রিয়তায় এগিয়ে থাকবে এবারে ভোটে তিনি জয়ী হবেন।

Leave a Reply

Your email address will not be published.