অর্ধকোটি টাকা আত্মসাৎ করে বিদেশ পাড়ির চেষ্টা।

অপরাধ প্রচ্ছদ ভোলা

অর্ধকোটি টাকা আত্মসাৎ করে বিদেশ পাড়ির চেষ্টা, অতঃপর…

মিজান ফারহান।।

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৪

অর্ধকোটি টাকা আত্মসাৎ করে বিদেশ পাড়ির চেষ্টা, অতঃপর…
গ্রেফতারকৃত যুবক আরএস শাহিন ওরুফে মুকুল

ভোলার লালমোহন উপজেলায় ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট ও গ্রাহকদের প্রায় অর্ধকোটি টাকা আত্মসাৎ করে বিদেশ পাড়ির চেষ্টার সময় আরএস শাহিন ওরুফে মুকুল নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত ১০টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

পরে বুধবার দুপুরে তাকে লালমোহন থানায় আনা হয়। গ্রেফতারকৃত ওই যুবক পার্শ্ববর্তী চরফ্যাশন পৌরসভার মৃধা বাড়ির মো. মোতাহারের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে লালমোহন থানার এসআই অপূর্ব কুমার মন্ডল জানান, উপজেলার গজারিয়া বাজারে ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট পরিচালনা করতেন যুবক আরএস শাহিন ওরুফে মুকুল। সে সুবাধে লালমোহনের চতলা বাজারের আরেক এজেন্ট আবুল বাশারের থেকে সাড়ে চার লাখ টাকা নেন তিনি। টাকা নেয়ার পর থেকে গা ঢাকা দিয়ে থাকতে শুরু করেন ওই যুবক। এরপর আবুল বাশার নামে ভুক্তভোগী এজেন্ট লালমোহন থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর তথ্য-প্রযুক্তির ভিত্তিতে যুবক আরএস শাহিন ওরুফে মুকুলের অবস্থান নির্ণয় করা হয়।

তিনি আরো জানান, ওই অবস্থান অনুযায়ী মঙ্গলবার রাতে গিয়ে দেখা যায় তিনি সৌদি আরবে যাওয়ার জন্য বিমানে ওঠার অপেক্ষায় রয়েছেন। এ সময় বিমান বন্দরের ইমেগ্রেশন পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে লালমোহন থানায় আনা হয়। তাকে গ্রেফতারের খবর শুনে ভুক্তভোগী আরো অন্তত ২০ জনের মতো গ্রাহক থানায় এসে তাদের থেকেও টাকা নেয়ার কথা জানান। সবার টাকা মিলিয়ে মোট পরিমাণ দাঁড়ায় প্রায় অর্ধকোটি টাকা। গ্রেফতারকৃত যুবক আরএস শাহিন ওরুফে মুকুলকে দ্রুত সময়ের মধ্যে আদালতে পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published.